ঢাবি অপটিমিস্টিক সোসাইটির কমিটি গঠন : আনিস সভাপতি নাহিদ সাধারণ সম্পাদক

ইতিবাচকতা, সুখবোধ, আশাবাদ এবং মানসিক স্বাস্থ্য নিয়ে কাজ করে চলা ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি ভিত্তিক স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন ঢাকা বিশ্ববিদ্যালয় অপটিমিস্টিক সোসাইটির পূর্ণাঙ্গ কমিটি গঠিত হয়েছে।

২২ জুলাই ২০২২ পূর্ণাঙ্গ কমিটির সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের তথ্যবিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিভাগের ২০১৮-১৯ সেশনের শিক্ষার্থী আনিসুর রহমান এবং সাধারণ সম্পাদক আরবি বিভাগের ২০১৮-১৯ সেশনের শিক্ষার্থী নাহিদুল ইসলাম।

কমিটির অন্যান্যদের মধ্যে আইরিন আঁখি এবং তাসনিম আলম সহসভাপতি। যুগ্ম সাধারণ সম্পাদক শাহিনুর ইসলাম শাহিন। আমির হোসেন অপু এবং কারিমুল ইসলাম সাংগঠনিক সম্পাদক। দপ্তর সম্পাদক মানসী রানী সিংহ। প্রচার সম্পাদক শায়লা সুলতানা। সালমা আক্তার, সুমি আক্তার এবং পূর্ণিমা সিকদার শ্রুতি অনুষ্ঠান বিষয়ক সম্পাদক। সাংস্কৃতিক সম্পাদক জান্নাতুল ফেরদৌস লীনা। তথ্য ও প্রযুক্তি সম্পাদক মাহাবুবুর রহমান। স্বাস্থ্য এবং খেলাধুলা বিষয়ক সম্পাদক আছমা আক্তার লিয়া। সেলিম রানা সিয়াম, মনোয়ার হোসেন, কামরুজ্জামান, জাহিদ মোস্তফা, তেরেজা ডায়না গমেজ কার্যনির্বাহী সদস্য।

নবনির্বাচিত কমিটি আগামী এক বছরের জন্য দায়িত্ব পালন করবে।

কমিটি গঠন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংগঠনটির প্রতিষ্ঠাতা মুখলিসুর রহমান মাহিন, সাবেক সভাপতি ইমতিয়াজ খান আসিফ এবং সাবেক সাধারণ সম্পাদক ফারহানা খান ঋতু এবং ক্লাবের সদস্যবৃন্দ।

‘পজিটিভিটি ব্রিঙস হ্যাপিনেস’ স্লোগানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মানসিক সুস্থতা ও সুখবোধ নিশ্চিত করতে ২০১৮ সালের ২৮ নভেম্বর যাত্রা শুরু হয় সংগঠনটির।

সংগঠনটি ইতিবাচকতা, সুখবোধ, আশাবাদ এবং মানসিক স্বাস্থ্য নিয়ে বছরব্যাপী নানা সৃষ্টিশীল কার্যক্রম পরিচালনা করে থাকে।

‘মনচিঠি’ শিরোনামে সংগঠনটি ২০২০ সালের মে মাস থেকে অনলাইনে বিনামূল্যে মানসিক স্বাস্থ্যসেবা দিয়ে যাচ্ছে।

ক্লাবটির মডারেটর হিসেবে আছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের এডুকেশনাল এবং কাউন্সেলিং সাইকোলজি বিভাগের অধ্যাপক এবং টিএসসির ছাত্র নির্দেশনা ও পরামর্শদান দপ্তরের পরিচালক অধ্যাপক ড. মেহজাবীন হক ম্যাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *