ঢাবি অপটিমিসটিক সোসাইটির নবীনবরণ অনুষ্ঠিত

ইতিবাচকতা, সুখ এবং আত্মিক সুস্থতা নিয়ে কাজ করে যাওয়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি ভিত্তিক ছাত্র সংগঠন ঢাকা বিশ্ববিদ্যালয় অপটিমিসটিক সোসাইটির নবীনবরণ-২০২০ অনুষ্ঠিত হয়েছে।

৮ মার্চ বিকাল ৪টায় ব্যতিক্রমী এই নবীনবরণ অনুষ্ঠানটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি সুইমিং পুলে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের সকল ডিজাইন, ডেকোরেশনসহ সবকিছু সদস্যরা নিজ হাতে করে। সকল নবীন সদস্যের জন্য হাতে তৈরি ভিন্ন ভিন্ন স্পেশাল শুভেচ্ছা কার্ড দেয়া হয়।

সদস্যদের মধ্যে বছরব্যাপী ইতিবাচক কাজের প্রেরণা হিসেবে পুরষ্কার প্রদান করা হয়। গত এক বছরে সর্বাধিক রক্তদাতা, সর্বাধিক সক্রিয় সদ্যস্য, সদস্য সংগ্রহে সর্বাধিক সক্রিয় সদস্য, সকল কাজে নেতৃত্বে সক্রিয় সদস্য ইত্যাদি ক্যাটাগরিতে সদস্যদের পুরষ্কৃত করা হয়। সবশেষে ছিলো সদস্যদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান। এছাড়াও ক্লাবের সদস্য এবং অতিথিদের জন্য ছিলো একই ধরনের সাদামাটা চেয়ারের ব্যবস্থা।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের এডুকেশনাল & কাউন্সেলিং সাইকোলজি বিভাগের চেয়ারপার্সন এবং টিএসসির ছাত্র নির্দেশনা ও পরামর্শদান দপ্তরের পরিচালক এবং সংগঠনটির সম্মানিত মডারেটর প্রফেসর ড. মেহজাবীন হক।

বিশেষ অতিথি ছিলেন সমাজবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক এবং সংগঠনটির সম্মানিত উপদেষ্টা ড. সামিনা লুৎফা, টিএসসির সম্মানিত পরিচালক স্যার এবং সংগঠনটির প্রতিষ্ঠাতা মুখলিসুর রহমান মাহিন।

সংগঠনের সভাপতি সিনথিয়া সিদ্দিকীর সভাপতিত্বে অনুষ্ঠানটির পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক মোঃ ইমতিয়াজ খান আসিফ।

‘‘পজিটিভিটি ব্রিঙস হ্যাপিনেস’’ এই স্লোগানকে সামনে রেখে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আত্মিক কল্যাণ নিশ্চিত করার লক্ষ্যে ২০১৮ সালের ২৮ নভেম্বর থেকে নিয়মিত কাজ করে যাচ্ছে ক্লাবটি। কার্যক্রমের রয়েছে ইতিবাচকতা, সুখ এবং আত্মিক সুস্থতা নিশ্চিত করনে আড্ডা, স্পোর্টস, সেমিনার, ওয়ার্কশপ, অ্যাওয়ারনেস ক্যাম্পেইন, ফেস্টিভাল, পাবলিক স্পিকিং, মোটিভেশনাল টক, ক্যারিয়ার আড্ডা, ফিল্ম ফেস্ট, মেডিটেশন, ইয়োগা, কাউন্সেলিং, রিসার্চ, লেটার-অ্যান্সার, আর্লি মর্নিং ওয়াক, ব্লাড ডোনেশন, এডুকেশন ফর স্ট্রিট চিলড্রেন, প্যারেন্টস ডে, হ্যাং আউট, স্ট্যাডি ট্যুর, ইনার স্ট্রেন্থ ডে, কালচারাল অ্যাক্টিভিটিজসহ বিভিন্ন কার্যক্রম।

অনুষ্ঠানে আগামী এক বছরের জন্য সংগঠনটির সভাপতি হিসাবে মার্কেটিং বিভাগের এমবিএ-র শিক্ষার্থী মোঃ ইমতিয়াজ খান আসিফ এবং মনোবিজ্ঞান তৃতীয় বর্ষের ফারহানা খান রিতুকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়।

ক্লাবটির মডারেটর হিসেবে আছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের এডুকেশনাল & কাউন্সেলিং সাইকোলজি বিভাগের চেয়ারপার্সন এবং টিএসসির ছাত্র নির্দেশনা ও পরামর্শদান দপ্তরের পরিচালক প্রফেসর ড. মেহজাবীন হক। অ্যাডভাইজর হিসেবে আছেন সমাজবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. সামিনা লুৎফা, মনোবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মোঃ সেলিম হোসেন এবং সংগঠনটির প্রতিষ্ঠাতা মুখলিসুর রহমান মাহিন।

Comments

  1. Md Abdul Momin says:

    শিক্ষক হওয়ার গল্পটা পুরোপুরি বলা হলো না যে!!

  2. Mahabub Rahman says:

    সোসাইটির একজন সদস্য হতে পেরে আমি খুব আনন্দিত। ভবিষ্যতে সকলের কল্যানে কাজ করে যাবো ইনশাআল্লা!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *